খুলনা, বাংলাদেশ | ৬ কার্তিক, ১৪৩১ | ২২ অক্টোবর, ২০২৪

Breaking News

  খুলনায় এক দিনে ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১০
  খা‌লিশপু‌রের হা‌সিবুর হত্যায় ২১ জনের যাবজ্জীবন, খালাস ৫

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কমিটি, নেতৃত্বে হাসনাত

গেজেট ডেস্ক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৪ সদস্য বিশিষ্ট একটি নতুন (আহ্বায়ক) কমিটি গঠন করা হয়েছে। এর নেতৃত্বে রয়েছেন সংগঠনটির অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ। ৪ সদস্য বিশিষ্ট কমিটিতে আহ্বায়ক হাসনাত আব্দুল্লাহ ছাড়া বাকিরা হলেন-সদস্য সচিব আরিফ সোহেল, মুখ্য সংগঠক আব্দুল হান্নান মাসুদ ও মুখপাত্র উমামা ফাতেমা।

আজ মঙ্গলবার (২২ অক্টোবর) রাতে কেন্দ্রীয় শহীদ মিনারে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সংগঠনটির অন্যতম সমন্বয়ক সারজিস আলাম।

তিনি বলেন, সারাদেশে ভুয়া সমন্বয়কের নামে অনেক অপকর্ম হচ্ছে। মূলত এটাকে রোধ করতে আমরা কেন্দ্রীয়ভাবে কাজ করছি। যারা আমাদের মধ্য থেকেও এ ধরনের অপকর্ম করে তাদের ব্যাপারে সিদ্ধান্ত নিতেই আমাদের কমিটিতে পুর্নগঠন প্রয়োজন। তাছাড়া আগামীতেও অনেক কাজ রয়েছে, যা বাস্তবায়নে সারাদেশের জেলা-উপজেলায় ছড়িয়ে দিতে হবে।

এসময় সারজিস আরও বলেন, এই চারজনই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে সারাদেশে কাজ করবে। পরবর্তীতে দ্রুত সময়ের মধ্যে এই কমিটি পূর্ণাঙ্গ করা হবে। তিনি বলেন, সদ্যগঠিত এই আহ্বায়ক কমিটি শুধু জেলা-উপজেলা নয়, বিভিন্ন বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে সুসংগঠিত করতে কাজ করবে।

এর আগে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগ এবং ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবিসহ ৫ দফা দাবিতে সন্ধ্যা সাড়ে সাতটায় জরুরি সংবাদ সম্মেলনের ডাক দেন সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।

প্রসঙ্গত, আজ মঙ্গলবার ৫ দফা দাবি নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গণজমায়েত করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা।

তাদের উত্থাপিত দাবির মধ্যে রয়েছে- অনতিবিলম্বে ৭২ এর সংবিধান বাতিল করতে হবে। সে জায়গায় ২৪ এর গণঅভ্যুত্থানের পক্ষ থেকে নতুন করে সংবিধান লিখতে হবে; এই সপ্তাহের মধ্যে ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠনের সঙ্গে চিহ্নিত করে নিষিদ্ধ ঘোষণা করতে হবে এবং তাদেরকে আজীবনের জন্য নিষিদ্ধ করতে হবে; এই সপ্তাহের মধ্যে বর্তমান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে পদচ্যুত করতে হবে; জুলাই বিপ্লব ও গণঅভ্যুত্থানের স্পিরিটের আলোকে ‘২৪ পরবর্তী বাংলাদেশ বিনির্মাণে এই সপ্তাহের মধ্যে নতুন করে রূপরেখা প্রণয়ন করতে হবে এবং ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালের নির্বাচনকে অবৈধ ঘোষণা করতে হবে। এসব নির্বাচনে যারা নির্বাচিত হয়েছিল তাদের সম্পদ বাজেয়াপ্ত করতে হবে।

একইসঙ্গে তারা যেন ২৪ পরবর্তী বাংলাদেশে কোনোভাবেই প্রাসঙ্গিক হতে না পারে ও নির্বাচনে অংশ নিতে না পারে সেজন্য আইনি ব্যবস্থা নিতে হবে।

খুলনা গেজেট/ টিএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!